শিক্ষাঙ্গণউপজেলাসকল সংবাদসারাদেশ

কক্সবাজারের রামুতে “সাহিত্যঘর গণগ্রন্থাগার” উদ্বোধন

কক্সবাজারের রামুতে "সাহিত্যঘর গণগ্রন্থাগার" উদ্বোধন
কক্সবাজারের রামুতে “সাহিত্যঘর গণগ্রন্থাগার” উদ্বোধন


কক্সবাজার জেলার রামু উপজেলায় “ইয়ুথ পজিশন বাংলাদেশ” এর বাস্তবায়নে উদ্বোধন হয় “সাহিত্যঘর গণগ্রন্থাগার”।
আজ ২১শে ফেব্রুয়ারি রোজ-রবিবার সকালে ফিতা কেটে পাঠাগারের উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও ছড়াকার বাবু দর্পন বড়ুয়া সভাপতিত্ব করেছেন বাবু তিলোক বড়ুয়া। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রিষ্টান পরিষদ এর কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক বাবু সুরেশ বড়ুয়া বাঙ্গালী, মেরংলোয়া ৭ নং ওয়ার্ড এর ইউপি মেম্বার বাবু লিটন বড়ুয়া, বিশিষ্ট সাহিত্যিক বাবু অর্পণ বড়ুয়া, সংগঠক জনাব মোঃ নুরূল আমিন প্রমুখ।

জ্ঞানের উৎকর্ষ সাধনে পথ পাঠাগার প্রতিনিয়ত কাজ করছে এবং মাদকমুক্ত ও আলোকিত সমাজ বিনির্মাণে পাঠাগারে বই পড়ার গুরুত্ব বর্ণনা করে সর্বদা পাঠাগারের পাশে থাকার আশ্বাস দেন উপস্থিত অতিথিবৃন্দ।

এসময় ইয়ুথ পজিশন বাংলাদেশ ও সাহিত্যঘর গণগ্রন্থাগার এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রিমন বড়ুয়া সাহিত্যঘরের কর্মপরিকল্পনা ও পরিচালনাসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত বর্ণনা করে সূচনা বক্তব্য প্রদান করেন সহ-প্রতিষ্ঠাতা ও নির্বাহী রফিকুল ইসলাম সাঈদী, মেহেদি হাসান এবং সিনিয়র নির্বাহী সুবি বড়ুয়া, অভিপ্সা বড়ুয়া মেঘলা, তামান্না আলমসহ উপস্থিত সজীব বড়ুয়া, তাহিয়ান কামাল, মোবারক, মাহিয়া, অতন্দ্রীলা বড়ুয়া রিয়া, ঈশান বড়ুয়া,ইমন দে চিন্ময় সূর্য্যয় বড়ুয়া শুভ সহ সদস্যদের অভিভাবক ও বিভিন্ন পেশার মানুষ।

সকালে “ইয়ুথ পজিশন বাংলাদেশ” ও “সাহিত্যঘর গণগ্রন্থাগার” এর সদস্যবৃন্দ রামু কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর মাধ্যমে কার্যক্রম শুরু করে সকাল ১০:১৫ মিনিটে ফিতা কাঁটার মাধ্যমে “সাহিত্যঘর গণগ্রন্থাগার” এর উদ্ভোধন করা হয়। অতিথিবৃন্দের বক্তব্য ও আলোচনা সভার পর দিনব্যাপী প্রদর্শনী চলে এই গ্রন্থাগারের।

সকল শ্রেণি ও পেশার পাঠককে বই পাঠে আগ্রহী করে তুলতে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করার কথা জানিয়ে সাহিত্যঘর গণগ্রন্থাগার এর পরিচালকবৃন্দ সকলের কাছে দোয়া/ আশীর্বাদ কামনা করছে তাদের এই পথচলায়।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ