লিমনের গ্রেপ্তারে নিন্দা প্রকৌশলী ও চুয়েট ছাত্রলীগের সাবেক নেতাদের

  • 101
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    101
    Shares

লিমনকে গ্রেফতারের নিন্দা ও  মুক্তির দাবি জানিয়ে চুয়েট ছাত্রলীগের সাবেক ছাত্রলীগ নেতাদের বিবৃতি। মঙ্গলবার চুয়েট ছাত্রলীগের সাবেক যুগ্ন-আহ্ববায়ক প্রকৌশলী মোসলেহ উদ্দীন আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিবৃতি প্রদান করেন মোসলেহ উদ্দীন আহমেদ সহ ২৬ জন চুয়েট ছাত্রলীগের নেতৃবৃন্দ।

InShot 20201110 204955887
লিমনের গ্রেপ্তারে নিন্দা প্রকৌশলী ও চুয়েট ছাত্রলীগের সাবেক নেতাদের

বিবৃতিতে লেখা হয়, ” বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য (রিপন-রোটন কমিটি) ও সহ-সম্পাদক (সোহাগ-নাজমুল কমিটি) ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগরের সংগঠক সাইফুল আলম লিমন কে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেফতারের তীব্র নিন্দা ও মুক্তির দাবিতে চট্টগ্রাম প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) ছাত্রলীগের সাবেক ছাত্রনেতাদের যৌথ বিবৃতি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জামাত-শিবির বিরোধী আন্দোলনের অন্যতম নেতা বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ও সহ-সম্পাদক সাইফুল আলম লিমন কে ০৫.১১.২০২০ তারিখ মধ্যরাতে তার নিজ বাসা থেকে সাদা পোশাকধারী পুলিশ গ্রেফতার করে। পূর্বের কোন মামলা ও বিনা ওয়ারেন্টে ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে অস্ত্র মামলা দিয়ে গ্রেফতার দেখায়। বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) শাখা’র সাবেক নেতৃবৃন্দ এই ষড়যন্ত্রের ও মিথ্যা মামলার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি, সাইফুল আলম লিমনের নিঃশর্ত মুক্তির দাবি করি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ ওবং তা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) শাখা’র সাবেক নেতৃবৃন্দ।”

আরও পড়ুনঃ লিমনের গ্রেপ্তারে নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সহ ১৮ জন ছাত্র নেতা

বিবৃতি প্রদানকারী সাবেক ছাত্রনেতারা হলেন, প্রকৌশলী আতাউল গণি, প্রকৌশলী মোঃ নুরুউদ্দীন, প্রকৌশলী দেবাশীষ দাস সৌরভ, প্রকৌশলী যুবায়ের বিন হাশেম, প্রকৌশলী জাহিদ হাসান, প্রকৌশলী কাজী আবেদ হোসেন, প্রকৌশলী প্রণয় বড়ুয়া, প্রকৌশলী যাওয়াদ মুনতাসির, প্রকৌশলী মোসলেহ উদ্দীন, প্রকৌশলী আতিক ইজাজ তমাল, প্রকৌশলী মিজানুল ইসলাম, প্রকৌশলী প্রকৌশলী তানভীর জামাল, প্রকৌশলী তৈয়ব আজিজ তানিম, প্রকৌশলী তানভীর ফয়সাল শুভ, প্রকৌশলী নাইব হোসাইন খান, প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, প্রকৌশলী প্লাবন দত্ত, প্রকৌশলী অনিক ইসলাম সজীব, প্রকৌশলী অভ্রদীপ পাল, প্রকৌশলী আনিসুর রহমান মঞ্জু, প্রকৌশলী শরীফুল ইসলাম শুভ, প্রকৌশলী হাসানুজ্জামান, প্রকৌশলী ফাহিম হোসাইন, প্রকৌশলী রিদুয়ান তানভীর, প্রকৌশলী দেওয়ান নুসরাত অমি।
প্রেস বিজ্ঞপ্তিটি বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) শাখা’র সাবেক যুগ্ন আহবায়ক মোসলেহ উদ্দিন আহমেদের ফেসবুক ওয়াল থেকে সংগ্রহ করা হয়।

বিবৃতির বিষয়ে মোসলেহ উদ্দিন আহমেদের কাছে বে অব বেঙ্গল নিউজ জানতে চাইলে মোসলে উদ্দিন আহমেদ বে অব বেঙ্গল নিউজকে জানান,  ৮/৯ বছর ছাত্রলীগের রাজনীতি করেছেন সে, তার রাজনৈতিক হাতে কড়ি লিমন। লিমন কখনো তাকে খারাপ কোন কার্যকলাপে অন্তর্ভুক্ত করেনি কিংবা প্রশ্রয় দেননি। লিমনের পারিবারিক ব্যাকগ্রাউন্ড খুবই জেন্টেল এবং লিমনের  জেন্টেল রাজনৈতিক আচরণের কারণে তার নেতৃত্বে রাজনীতি করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চুয়েট, ভেটোনারি ও চট্টগ্রাম মহানগরের অন্তর্ভুক্ত বিভিন্ন স্কুল, কলেজ ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা। চট্টগ্রামের প্রত্যেক জায়গায় লিমনের অনুসারী ছাত্রলীগ কর্মী পাওয়া যাবে বলে মোসলেহ জানান।
এছাড়া মোসলেহ বলেন, রাঁতের আধারে ওয়ারেন্ট ছাড়া যে কেও যদি এভাবে একজন সাবেক ছাত্রনেতাকে তুলে নিয়ে যায়, তবে পরবর্তীতে তার সাথেও এমন হতে পারে, এ ব্যাপারে সে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ আশা করেন।

তিনি আরও বলেন, “আমি এবং চুয়েট ছাত্রলীগের সাবেক নেতারা সাইফুল আলম লিমনের এই ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলার নিন্দা জানাই ও সাইফুল আলম লিমনের মুক্তির দাবি জানায়”

উল্লেখ্য গত ৫ই নভেম্বর রাঁত দেড়টার দিকে, লিমনকে ডিবি পুলিশ নামধারী সাদা পোষাকের কিছু লোক তুলে নিয়ে যায় বলে দাবি করেন লিমনের বড় ভাই খাইরুল আলম ইমন। এর পরে ইমন সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন রাঁতের ৩ টায় তারা লালদিঘী ডিবি কার্যালয়ে লিমনের অবস্থান নিশ্চিত হন।

ডিবি থেকে এর পর দিন জানানো হয়, লিমনকে মেহেদিবাগের ইকুইটি এমিরেটস বিল্ডিং থেকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী গোয়ালপাড়া বর্নক নামক একটি ক্লাবে অভিযান চালিয়ে সজল দাস (২৩) নামের একজনকে অস্ত্র সহ গ্রেপ্তার করেন। এই ঘটনায় কোতোয়ালি থানায় দুইজনের নামে অস্ত্র মামলা দায়ের করা হয়।

ঐ মামলায় আদালত লিমনকে কারা ফটকে জিজ্ঞাসাবাদের  ও সজলকে ২ দিনের রিমাণ্ডের আদেশ দিয়েছেন।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news / BBN / চট্টগ্রাম


  • 101
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    101
    Shares

One thought on “লিমনের গ্রেপ্তারে নিন্দা প্রকৌশলী ও চুয়েট ছাত্রলীগের সাবেক নেতাদের

Comments are closed.