লিমনের মুক্তির দাবি নগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর

  • 612
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    612
    Shares

সাবেক ছাত্রলীগ নেতা লিমনের মুক্তির দাবি জানান চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। লিমনের মুক্তির দাবীতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এই কথা বলেন।

InShot 20201119 202513030
ছবিঃ লিমনের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি নগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর

সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করেন কোতোয়ালী থানা ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিকলীগ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম এর বিপরীতে শিশু পার্কে এর সামনে বিকেল তিন ঘটিকায় কোতোয়ালী থানা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ এর ব্যানারে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কোতোয়ালী থানা যুবলীগ নেতা ফয়সাল মান্নান এর সভাপতিত্বে ও সাবেক চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা মেহেদি হাসান নিপুর সঞ্চালনায় উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা শরীফ আহমেদ, বায়েজিদ থানা যুবলীগ নেতা আমিনুর রহমান সুমন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য ইফতেখার হোসেন শায়ান, সিটি কলেজ ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মোঃ বেলাল, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি কাজিম উদ্দীন, সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা রবিউল হাসান রবিন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সহ-সভাপতি অনিক মান বড়ুয়া, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তৌহিদুল ইসলাম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিঝুম পারিয়াল রাজ, সদরঘাট থানা ছাত্রলীগ নেতা এবিএস বাবর, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোঃ আল মামুন সরকার, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের গ্রন্থণা ও প্রকাশণা সম্পাদক অমর্ত্য মজুমদার, অর্থ সম্পাদক ইয়াজ উদ্দীন হৃদয়, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রান্ত তালুকদার; এন আই টি ছাত্রলীগের সভাপতি খালিদ হোসাইন অন্তর, কোতোয়ালি থানা ছাত্রলীগ নেতা আহাদ মাহমুদ শুভ।

লিমনের মুক্তির দাবিতে মানববন্ধন
লিমনের মুক্তির দাবিতে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাইফুল আলম লিমন সন্ত্রাসী নয়। অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে গড়ে উঠা সংগঠক। তিনি জামাত বিএনপির শাসনামলের দুঃসময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। তার সাংগঠনিক দক্ষতায় ভীত হয়ে প্রতিপক্ষ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’ এ সময় বক্তারা সাইফুল আলম লিমনের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

উক্ত মানববন্ধন শেষে সংগঠনটি একটি বিক্ষোভ মিছিল বের করেন, উক্ত বিক্ষোভ মিছিলটি কাজির দেওরি মোড় হয়ে ওয়াসা মোড় প্রদক্ষিণ করে চট্টেশ্বরী মোড়ে আসলে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন সংগঠনটি। উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

লিমনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন কতোয়ালী থানা ছাত্রলীগ
লিমনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন কতোয়ালী থানা ছাত্রলীগ

প্রধান অতিথির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, যুবলীগ নেতা সাইফুল আলম লিমনের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা অনতিবিলম্বে তদন্তের মাধ্যমে প্রত্যাহার করার দাবি জানায়।

এছাড়া তিনি আরও বলেন আওয়ামীলীগের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে তা রুখে দাঁড়ানোর জন্য সবাইকে রাজপথে জাগ্রত থাকার আহ্ববান জানান।

আরো উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা আলাউদ্দীন হৃদয়, কৌশল চক্রবর্তী, ওয়ন রবার্ট রবিন, আদনান জাদিদ, ইন্দ্রনীল প্রতীক, মোঃ মহিউদ্দিন, অর্ণব বড়ুয়া, নন্দন পাল, ইভান উৎস ও প্রমুখ।

উল্লেখ্য গত ৫ নভেম্বর দিবাগত রাতে সাইফুল আলম লিমনকে তার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন ৬ নভেম্বর  অস্ত্র আইনে করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয় লিমনকে।


  • 612
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    612
    Shares