লিমনের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছেঃ সাবেক কাউন্সিলর নাজমুল হক ডিউক

  • 1.9K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.9K
    Shares

চট্টগ্রামঃ লিমনের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেন সাবেক কাউন্সিলর নাজমুল হক ডিউক। লিমনের মুক্তির দাবিতে এক মানববন্ধনের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনের মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগরের অন্তর্গত ডবলমুরিং থানা ছাত্রলীগ,যুবলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালিত হয়েছে।

লিমনের মুক্তির দাবিতে ডবলমুরিং এ মানববন্ধন
লিমনের মুক্তির দাবিতে ডবলমুরিং এ মানববন্ধন

২২ নভেম্বর রবিবার বিকেল তিন ঘটিকায় দেওয়ানহাট মোড়ে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ডবলমুরিং থানা শ্রমিকলীগের সভাপতি হারুন অর রশীদের সভাপতিত্বে ও ডবলমুরিং থানা যুবলীগ নেতা জাহেদ হোসেন রনির সঞ্চালনায় উক্ত মানববন্ধন পালিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ২৩ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আব্দুল মান্নান ফেরদৌস, ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর নাজমুল হক ডিউক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, নগর যুবলীগ নেতা শরীফ আহমেদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সুজয়মান বড়ুয়া জিতু, ডবলমুরিং থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা রুবেল আহমেদ বাবু, চট্টগ্রাম মহানগর কৃষকলীগ নেতা নজরুল ইসলাম, আইন কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহেল, উপ অর্থ বিষয়ক সম্পাদক ইমরান আলী মাসুদ, সহ-সম্পাদক অরবিন সাকিব ইভান, সদস্য ইফতেখার হোসাইন শায়ান, সিটি কলেজ ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ বেলাল, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা রবিউল হসেন রবিন, পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সহ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, সদরঘাট থানা ছাত্রলীগ নেতা এবিএস বাবর, ছাত্রলীগ নেতা মোঃ আরমান।

লিমনের মুক্তির দাবিতে ডবলমুরিং এ মানববন্ধন
লিমনের মুক্তির দাবিতে ডবলমুরিং এ মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাইফুল আলম লিমন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্রনেতা। তিনি জামাত বিএনপির আমলে দলের দুঃসময়ে রাজনীতি করেছেন। তিনি কোন সন্ত্রাসী নন।’ তার রাজনৈতিক যোগ্যতার কাছে পরাজিত হয়ে একটি পক্ষ ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন বলে দাবি করেন বক্তারা।

২৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক তার বক্তব্যে বলেন, সাইফুল আলম লিমন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক মেধাবী ছাত্র। সারা বাংলার ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে সে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দলের অভ্যন্তরে ঘাপটি মেরে থাকা চক্র তাকে আদর্শিক ও অসাম্প্রদায়িক চেতনার রাজনীতি থেকে দূরে সরাতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমি ছাত্রসমাজের সাবেক প্রতিনিধি হিসেবে এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানাই। এবং নিঃশর্তে লিমনের মুক্তি দাবি করি।

কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আব্দুল মান্নান ফেরদৌস তার বক্তব্যে বলেন,

এছাড়া উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম।মহানগর শাখার ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মঃ জাফর, ডবলমুরিং থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ নাসির, মোঃ মুন্না; ডবলমুরিং থানা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, সহ-সম্পাদক আব্দুর রহিম রাজু, আরজু, খোকন, নূরনবী; ডবলমুরিং থানা ওয়ার্ড যুবলীগের মোহাম্মদ জাহেড, মোঃ রাসেল, মোহাম্মদ জাবেদ, মোঃ রাজিব, জিফুল, পিন্টু, ডবলমুরিং থানা ছাত্রলীগের ইয়াছিন জামান জনি, নাছির ইসলাম শান্ত ও প্রমুখ।

উল্লেখ্য গত ৫ নভেম্বর দিবাগত রাতে সাইফুল আলম লিমন কে তার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন ৬ নভেম্বর অস্ত্র আইনে করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয় লিমন কে।

চট্টগ্রাম / বে অব বেঙ্গল নিউজ / এসি / bay of bengal news


  • 1.9K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.9K
    Shares