করোনায় দেশে আরও ২০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত আরও ১১৬৩ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৩৯৮ জনে।

এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ১৬৩ জন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৭ হাজার ২৬৫ জন হয়েছে।

আজ শুক্রবার ২৫ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৬৩ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫১০টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৩ হাজার ৬৯৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩১ লাখ ৪৯ হাজার ৩৪৮টি।

করোনা আপডেট - বে অব বেঙ্গল নিউজ ডটকম
করোনা আপডেট – বে অব বেঙ্গল নিউজ ডটকম

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৪৯ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ১১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৪ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৬৩৬ জন বা ৭৬ দশমিক ১৮ শতাংশ এবং নারী ১ হাজার ৭৬২ জন বা ২৩ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১১৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমকি ৪৭ শতাংশ।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news