মহসিন কলেজে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি সম্বলিত ব্যানার ছেড়ার নেপথ্যে

চট্টগ্রাম সরকারি মহসিন কলেজে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলেছে খোদ ছাত্রলীগের নেতাকর্মীরা।
মহসিন কলেজে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র ছবি সম্বলিত ব্যানার ছেড়ার নেপথ্যে
মহসিন কলেজে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি সম্বলিত ব্যানার ছেড়ার নেপথ্যে
রোববার (২৭ ডিসেম্বর) রাতে কাজী নাইম, মায়মুন উদ্দীন মামুন সহ আরো একজনকে ব্যানার ছিড়তে দেখা যায়। কলেজের সিসি ফুটেজ দেখে তাদের শনাক্ত করা গিয়েছে।

এদিকে এ সংক্রান্ত একটি ভিডিও রোববার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায় কলেজ ক্যাম্পাসে টাঙানো একটি ব্যানার ছেড়ার চেষ্টা করছেন তিন যুবক। এক পর্যায়ে তারা একটি বাঁশের সাথে ধারালো কিছু লাগিয়ে ব্যানারটি ছিড়ে ফেলেন।

কাজী নাইম ও মামুন দুজনই মহসিন কলেজ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। নাইম চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের অনুসারী এবং মামুন সাবেক ছাত্রনেতা নূরুল আজিম রনি’র অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

এ বিষয়ে মহসিন কলেজ ছাত্রলীগের কয়েকজনের মতামত জানতে চাইলে তারা বলেন, বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার যারা রাতের আঁধারে ছিড়ে ফেলে এরা কখনো ছাত্রলীগের আদর্শিক কর্মী হতে পারে না। এমন কতিপয় অনুপ্রবেশকারীর জন্যই ছাত্রলীগের সুনাম ক্ষুণ্ণ হয় বলে জানান তারা।

উল্লেখ্য মহসিন কলেজ দীর্ঘদিন ধরেই ছাত্র শিবিরের দূর্গ হিসেবে পরিচিত ছিলো। ২০১৫ সালে শিবিরকে বিতাড়িত করে ক্যাম্পাস নিজেদের দখলে নেয় ছাত্রলীগ। শুরু থেকেই ছাত্রলীগের রাজনীতি দুটি পক্ষে বিভক্ত ছিলো। একটি অংশ শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এর অনুসারী এবং অন্য পক্ষটি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এর অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দেয়। বিবাদমান পক্ষ দুটি কলেজ ক্যাম্পাসে অসংখ্যবার রক্তক্ষয়ী সংঘর্ষেও জড়িয়েছে। সর্বশেষ যে ব্যানারটি ছিড়ে ফেলা হয় সেটিও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অনুসারীদের টাঙানো বলে জানা যায়।

এমসিএম / বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news