বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র কখনো থেমে ছিলনাঃ চট্টগ্রামে নাছির

বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র কখনো থেমে ছিলনাঃ চট্টগ্রামে নাছির
চট্টগ্রামে আ জ ম নাছির উদ্দীন
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাধীনতার আগে বা পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালির কাছ থেকে মুছে ফেলার ষড়যন্ত্র চলে আসছে। তাকে হত্যা করার মধ্য দিয়ে বাঙালীর স্বাধীনতার স্বপ্ন ধুলিস্যাৎ করে ফেলা যাবে পাকিস্তানিরা তা মনে করে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে বঙ্গবন্ধুকে গ্রেফতার করে নিয়ে যায়। এমনকি তার ফাঁসির প্রক্রিয়াও চুড়ান্ত করে রেখেছিল তারা। কিন্তু তা হয়নি। বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালীর স্বপ্নের বাতিঘর। সাড়ে সাত কোটি বাঙালী সেদিন তাদের বাতিঘরের নিশান দেখে এগিয়ে গেছে স্বাধীনতার পথে। ছিনিয়ে এনেছে স্বাধীনতার সূর্যকে।


আজ ১০ জানুয়ারি সকালে থিয়েটার ইন্সটিটিউট হলে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।


সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ২৯০ দিন পাকিস্তানের কারাগারে প্রতি মুহূর্তে মৃত্যুর প্রহর গুনতে গুনতে লন্ডন-দিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি মুক্ত স্বাধীন স্বদেশের মাটিতে ফিরে আসেন বাঙালির ইতিহাসের বরপুত্র শেখ মুজিবুর রহমান। সেই থেকে ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। আমাদেরকে জাতির জনকের সেই ত্যাগ তিতিক্ষা আদর্শকে বুকে ধারন করে এগিয়ে যেতে হবে।


আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, থানা ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কাজী আলতাফ হোসেন,হারুনুর রশিদ, মো আবছার, মো ইফতেখার আলম,মো ইসকান্দর মিয়া,হাজী আবু তৈয়ব সিদ্দিকি,শেখ সোহরাওয়ার্দী,কাজী রাশেদ আলী জাহাঙ্গীর , সেলিম রেজা,নুরুল আলম, আবুল হাশেম বাবুল প্রমুখ।
সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সম্পাদক মন্ডলীর সদস্য ,কার্যনির্বাহী সদস্য ,থানা ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বে অব বেঙ্গল নিউজ /BAY OF BENGAL NEWS