থানচি বাজারে কোটি টাকার আফিম সহ মাদক ব্যবসায়ী আটক

থানচি বাজারে কোটি টাকার আফিম সহ মাদক ব্যবসায়ী আটক
বান্দরবন পার্বত্য জেলার থানচি থানাধীন থানচি বাজার এলাকায় র‍্যাব ও বিজিবি যৌথ অভিযান চালিয়ে আনুমানিক ০৩ কোটি ৫০ লক্ষ টাকা মূল্যের ০৩ কেজি ৭০০ গ্রাম আফিম উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

র‍্যাব -৭ কতৃক প্রদত্ত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ৯ ই মার্চ বেলা ২.১০ ঘটিকায় র‍্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বান্দরবান পার্বত্য জেলার থানচি থানাধীন থানচি ইউপির ০১নং ওয়ার্ড, থানচি বাজার সংলগ্ন থানচি মাইক্রো স্ট্যান্ড বটগাছ তলা এলাকায় নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম ও ৩৮ ব্যাটালিয়ন (বিজিবি) যৌথ অভিযান পরিচালনা করলে র‌্যাব ও বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব ও বিজিবির সদস্যরা আসামি লেংরাও ম্রো (১৯), পিতা- রেংথোন ম্রো, সাং- রেংবাপাড়া, ০১নং ওয়ার্ড, ০২নং তিন্দু ইউনিয়ন, থানা- থানচি, জেলা- বান্দরবানকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে তার নিজ হেফাজতে থাকা একটি প্লাষ্টিকের বস্তার ভিতর সুকৌশলে লুকানো অবস্থায় ০৩ কেজি ৭০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত দূর্গম পাহাড়ি অঞ্চলে নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম উৎপাদন সহ প্রক্রিয়াজাত করে পাইকারী মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ০৩ কোটি ৫০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান পার্বত্য জেলার থানচি থানায় হস্তান্তর করা হয়েছে।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news