চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের সৌহার্দ্য বিনিময়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের সৌহার্দ্য বিনিময়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের সৌহার্দ্য বিনিময়
চাকরি থেকে অবসরের পরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দ্বায়িত্ব গ্রহনের রাষ্ট্রপতির আদেশ জারির পর আজ বেলা ১.৩০ এ দ্বায়িত্ব গ্রহণ করেন প্রফেসর ড. শিরীণ আখতার। এর পর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি’র সাথে ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের সৌহার্দ্য বিনিময় করে।

বেলা ১.৩০ এ প্রফেসর ড. শিরীণ আখতার পুণঃ দায়িত্ব গ্রহণের পর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর বিভিন্ন সংগঠন, রাজনৈতিক, অরাজনৈতিক সংগঠন সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সংগঠন গুলোও দেখা করে ফুল বিনিময়ের মাধ্যমে শুভেচ্ছা জানান।

ছাত্রলীগের পক্ষ থেকে ফুল বিনিময় করেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন টিপু , সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার সহ তৃণমূল নেতাকর্মীরা। এময় বিভিন্ন সংগঠন এর ফুল নিয়ে তাদের সাথে আলাপ-আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

মঙ্গলবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার এক দাপ্তরিক আদেশে উপ-সচিব নূর-ই-আলম এর সাক্ষরিত এক বিজ্ঞতিতে জানানো হয়,

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদন ক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীন আখতার-কে নিয়মিত চাকরির বর্ষপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯.০৪.২০২১ খৃষ্টাব্দ তারিখ পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ প্রত্যাবর্তন পূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি এবং ভাইস চ্যান্সেলর ড. শিরীন আখতার এর অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ কে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো।

সে প্রেক্ষিতে আজ থেকে পুনঃ দ্বায়িত্ব পালন করবেন চবি উপাচার্য। এর আগে ২০১৯ সালের ৩রা নভেম্বর প্রফেসর ড. শিরীণ আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর ১৮তম ভাইস চ্যান্সেলর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর ১ম মহিলা উপাচার্য হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেছিলেন।

শিক্ষকতার চাকুরী থেকে অবসর গ্রহণের পরও উপাচার্যের দায়িত্ব অব্যাহত রাখার ঐতিহাসিক নির্দেশনা প্রদান করায় চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার পরম করুণাময় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন। একইসাথে মহামান্য রাষ্ট্রপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মান্যবর চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, মাননীয় শিক্ষামন্ত্রী ও মাননীয় শিক্ষা উপমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। মাননীয় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয় পরিবারসহ সংশ্লিষ্ট সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS