ছাত্রলীগের সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়নি: জয়

ছাত্রলীগের সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়নি: জয়
প্রধানমন্ত্রীর সাথে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাতে ছাত্রলীগের সম্মেলন আগামী জুনে এমন খবরটি গুজব বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। জয় বলেন, ‘ছাত্রলীগের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেছি। এসময় তিনি আমাদের সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক কর্মসূচির ব্যাপারে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। ছাত্রলীগের সম্মেলন নিয়ে কোন কথা হয়নি।’

উল্লেখ্য আজ বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এরপর থেকেই বিভিন্ন মহলে ছাত্রলীগের সম্মেলন আগামী জুনে অনুষ্ঠিত হবে বলে গুঞ্জন উঠে।

এ বিষয়ে আল-নাহিয়ান খান জয় বলেন, ‘যারা নেত্রীর নাম ব্যবহার করে সম্মেলনের মিথ্যা তথ্য ছড়াচ্ছেন তাদের নিজস্ব উদ্দেশ্য রয়েছে।’

প্রসঙ্গত ২০১৯ সালের ১ অক্টোবর নৈতিক স্খলনজনিত কারণে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী কে অব্যাহতি প্রদান করা হয়।

তখন থেকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন জয় ও লেখক। পরবর্তীতে ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের পুণর্মিলনী অনুষ্ঠানে তাদের দুজনকে পূর্ণাঙ্গ দায়িত্ব দেওয়া হয়।

Bay of Bengal news / বে অব বেঙ্গল নিউজ