কোভিড-১৯। করোনা শনাক্তের হার বাড়ছে আবারও।

কোভিড-১৯। করোনা শনাক্তের হার বাড়ছে আবারও।
কোভিড-১৯। করোনা শনাক্তের হার বাড়ছে আবারও।
করোনা আপডেট – বে অব বেঙ্গল নিউজ ডটকম

শুক্রবার (১২ মার্চ) করোনা শনাক্তের হার আবারও হাজারের ঘরে পৌঁছাই। সর্বশেষ গত ১০ জানুয়ারি করোনা শনাক্তের সংখ্যা ছিল এক হাজার ৭১ জন। আর চলতি মাসের ১০ তারিখে ছিল এক হাজার ১৮ জন। কিন্তু গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬ জনে।   

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৬৬ জন ব্যক্তি। আর মৃত্যুবরণ করেছেন ১৩ জন। আর এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ২২২ জন। মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৫১৫ জনের।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৮২টি। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১১১টি  নমুনা। এখন পর্যন্ত মোট ৪২ লাখ ১৬ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানা যায়। এদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন মোট এক হাজার ২৫২ জন করোনা রোগী, এখন পর্যন্ত মোট সুস্থ ৫ লাখ ৯ হাজার ১৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন প্রতি ১০০ জনে  ৯১.৭১ জন এবং মারা গেছেন প্রতি ১০০ জনে ১.৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মাঝে ১২ জন পুরুষ এবং ০১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৪২ জন মৃত্যহুবরণ করেছেন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৩ জন। বয়স বিশ্লেষণ করে দেখা যায় যায়, ষাটোর্ধ্ব ৭ জন রোগী, ৫১-৬০ বছরের মধ্যে ২ জন রোগী, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন রোগী এবং ৩১-৪০ বছরের মধ্যে একজন রোগী মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৯ জন রোগী, চট্টগ্রামে ৩ জন রোগী এবং বরিশালে মারা গেছেন একজন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ১২ জন এবং একজন মারা গেছেন নিজ বাড়িতে।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ