ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য মাকসুদ কামাল করোনা টিকা নেয়ার এক মাসের মাথায় করোনায় আক্রান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল করোনাভাইরাসের ভেক্সিন নেয়ার এক মাস পর করোনায় সংক্রমিত হয়েছেন বলে জানা যায়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স-উপাচার্য মাকসুদ কামাল করোনা টিকা নেয়ার এক মাসের মাথায় করোনা আক্রান্ত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য মাকসুদ কামাল করোনা টিকা নেয়ার এক মাসের মাথায় করোনা আক্রান্ত

শুক্রবার (১২ মার্চ) সন্ধ্যায় করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি  সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ার পর থেকে এখন পর্যন্ত  নিজের বাসাতেই চিকিৎসা নিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

এ এস এম মাকসুদ কামাল বলেন, ‘গত ৭ ফেব্রুয়ারি আমি করোনার টিকা ইঞ্জেক্ট করি। কিন্তু কয়েকদিন ধরে আমার শরীরে করোনার কিছু লক্ষণ দেখা দেয়, তাই দেরি না করে পরীক্ষা করার জন্য নমুনা দিই। বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পেয়েছি এবং তা পজিটিভ এসেছে। বর্তমানে আমি বাসাতেই হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছি। গত বছরের নভেম্বরে আমার পরিবারের সবাই করোনায় সংক্রমিত হয়েছিল কিন্তু তখন আমি হইনি।

অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিতে চারবার সভাপতি ও তিনবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ-সমর্থক শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক ছিলেন তিনি। বর্তমানে মা্কসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে।

এর আগে টিকা নেয়ার পর করোনায় আক্রান্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ও লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক আবু হোসেন মুহম্মদ আহসান।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news