২৪ ঘন্টায় সারাদেশে করোনায় মৃত্যু ১২ জনের | শনাক্ত ১০১৪ জন

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১২ জন রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে ৮ হাজার ৫২৭ জন রোগীর।
২৪ ঘন্টায় সারাদেশে করোনায় মৃত্যু ১২ জনের | শনাক্ত ১০১৪ জন

নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪ জন। মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৫৬ হাজার ২৩৬ জন।

শনিবার (১৩ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে করোনার উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ১ হাজার ১৩৮ জন।

এ পর্যন্ত মোট আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৩১০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় থাকা মোট ২১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

এর মধ্যে র‌্যাপিড অ্যান্টিজেন ৭২টি, আরটি-পিসিআর ল্যাব ১১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি। এসকল ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৭৯টি। ১৬ হাজার ২০৬টি মোট নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পর্যন্ত করোনা নমুনা পরীক্ষা হয়েছে ৪২ লাখ ৪৮ হাজার ৩৪৫টি।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার পরে রোগী শনাক্তের হার ৬.২৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৩.০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় রোগীর সুস্থতার হার ৯১.৭৪ এবং শনাক্ত বিবেচনায় করোনা রোগী মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

প্রেস বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ৯ জন পুরুষ, ৩ জন নারী। এরা সকলেই ঢাকা বিভাগের বাসিন্দা। ১২ জনই মারা গেছেব হাসপাতালে।

মৃতদের বয়স বিশ্লেষণে করলে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১১ জন রোগী ছিলেন এবং, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন ছিলেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মোট রোগী আইসোলেশনে ছিলেন ৮৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭ জন। এ পর্যন্ত মোট রোগী আইসোলেশনে এসেছেন ১ লাখ ১ হাজার ৩৪১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন সুস্থ রোগী ৯১ হাজার ৬৯৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন মোট রোগী ৯ হাজার ৬৪৮ জন।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

Leave a Reply

Your email address will not be published.