মশার ওষুধের মান নিয়ে সংশয় মেয়রের | পরামর্শ চান চবি শিক্ষকদের

চট্টগ্রামঃ নগরজুড়ে হঠাৎ করে বৃদ্ধি পাওয়া মশার উপদ্রব কমাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে কয়েক দফায় মশক নিধনকারী ওষুধ ছিটানোর উদ্যোগ নেওয়া হলেও কিছুতেই কমছে না মশা। এতে করে ছিটানো ওষুধের মান নিয়ে প্রশ্ন উঠেছে।

মশার ওষুধের মান নিয়ে সংশয় মেয়রের | পরামর্শ চান চবি শিক্ষকদের

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী নিজেই সংশয় প্রকাশ করেছেন এসব ওষুধের মান নিয়ে। এমন অবস্থায় ওষুধের কার্যকারিতা নিরীক্ষণে রেজাউল করিম চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সহযোগিতা চেয়েছেন।

রবিবার (১৪ মার্চ) টাইগারপাস স্থ চসিক কার্যালয়ে চবি শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎ করে তিনি। বৈঠকে মেয়র বলেন, আমরা যে মশক নিধনকারী ওষুধ ব্যবহার করছি তার মান ও কার্যকারিতা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এই বিষয়ে নিশ্চিত হতে আমি আপনাদের সহযোগিতা চাই। কি ধরনের পদক্ষেপ গ্রহণ করলে নগরবাসী মশার যন্ত্রণা থেকে মুক্তি পাবে সে পরামর্শ চান রেজাউল করিম।

মেয়রের অনুরোধে চবি শিক্ষক প্রতিনিধি দলের সদস্যরা দ্রুত সময়ের মধ্যে মশার ওষুধের কার্যকারিতা ও মান যাচাই-বাছাই করে উপযুক্ত পরামর্শ প্রদান করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

এসময় চবির প্রতিনিধি দলে ছিলেন চবির প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. রবিউল হোসেন ভূঁইয়া, সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক রাসেল ও কাজী নূর সোহাদ।

এছাড়াও উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কাজী মোজাম্মেল হক, অতিরিক্ত প্রধান প্রকৌলশী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মর্তা মোরশেদুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.