১৭ মার্চ নোয়াখালী বসুরহাট পৌরসভার কর্মসূচিতে নিষেধাজ্ঞা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার গৃহীত কর্মসূচিতে নিষেধাজ্ঞা প্রদান করে ইনডোর কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছে প্রশাসন।
১৭ মার্চ নোয়াখালী বসুরহাট পৌরসভার কর্মসূচিতে নিষেধাজ্ঞা
কর্মসূচি সংক্রান্ত নির্দেশনার চিঠি

সোমবার (১৫ মার্চ) নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম এই নির্দেশনা দেন। তারিকুল স্বাক্ষরিত লিখিত নির্দেশনার কপি নোয়াখালী বসুরহাট পৌরসভা সহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

নির্দেশনার চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক র‍্যালি, ফুটবল টুর্নামেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নোয়াখালীর কোম্পানিগঞ্জে বিবাদমান দুই পক্ষের মধ্যে রাজনৈতিক অস্থিরতা বিরাজমান হওয়ায় এসব অনুষ্ঠানে সমাগত ব্যাপক লোকজনের মধ্যে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা সংগঠিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই কোম্পানিগঞ্জ থানা এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার্থে এবং করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বসুরহাট পৌরসভাকে লোক সমাগম এড়িয়ে ইনডোর অনুষ্ঠানের আয়োজন করার নির্দেশনা দেওয়া হল।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানিগঞ্জ উপজেলার ইউএনও জিয়াউল হক বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি আয়োজনের অনুমতি চেয়েছিল বসুরহাট পৌরসভা। তবে পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়িয়ে ইনডোর অনুষ্ঠান করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত সম্প্রতি নোয়াখালীর কোম্পানিগঞ্জে বিবাদমান দুই পক্ষের ক্রমাগত সংঘাতে নিহত হন সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির ও আলাউদ্দিন নামের এক অটোরিক্সা চালক। আহত হয়েছেন আরো শতাধিক লোক। এসব ঘটনায় এখন পর্যন্ত প্রায় অর্ধ ডজন মামলাও রেকর্ড হয়েছে সংশ্লিষ্ট থানায়।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

Leave a Reply

Your email address will not be published.