নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার কর্মসূচিতে নিষেধাজ্ঞা

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিয়ে ঘরোয়াভাবে পালনের নির্দেশ দিয়েছে প্রশাসন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে নেয়া কর্মসূচী নিয়ে এই নির্দেশনা দেয়া হয়।
নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার কর্মসূচিতে নিষেধাজ্ঞা
নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার কর্মসূচিতে নিষেধাজ্ঞা

সোমবার (১৫ মার্চ) এমন নির্দেশনা দেয়া হয়েছে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে।

বসুরহাট পৌরসভাসহ অন্যান্য সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তরে চিঠির কপি পৌঁছে দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে বসুরহাট পৌরসভা আগামী ১৭ মার্চ বুধবার বর্ণাঢ্য র‍্যালী, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে এর আয়োজন ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই আয়োজনে বাহিরের জনসমাগমমূলক সকল অনুষ্ঠান ও কর্মসূচী ঘরোয়াভাবে পালনের নির্দেশ দেয়া হয়েছে।

চিটিতে জেলা পুলিশ সুপারের বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ নং স্মারক সূত্র উল্লেখ করে, নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের বিবদমান দুই গ্রুপের মধ্যে রাজনৈতিক অস্থিরতা বিরাজমান থাকায়, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে জনসমাগমে আবারও বিবাধ ও সংঘাত সৃষ্টিসহ আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে একই দিনের নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫ নং স্মারক সূত্র উল্লেখ করে, সাম্প্রতিককালে দেশে কোভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম, সামাজিক অনুষ্ঠানাদি আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর বলেন, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচির অনুমতি চেয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে বাইরের জনসমাগমমূলক অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।

এ ব্যাপারে বার বার চেষ্টা করেও মেয়র কাদের মির্জার বক্তব্য পাওয়া যায়নি।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

Leave a Reply

Your email address will not be published.