ছাত্রলীগের সভায় উত্তেজনা ও হাতাহাতি

ছাত্রলীগের সভায় উত্তেজনা ও হাতাহাতি
ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় সম্মেলনের মাধ্যমে নতুন কমিটির প্রস্তাবনা রাখায় ছাত্রলীগের সভায় হাতাহাতির ঘটনা ঘটেছে।

সোমবার (১৫ মার্চ) ২৩- বঙ্গবন্ধু এভিনিউয়ে মুজিবশতবর্ষ ও বঙ্গবন্ধুর জন্মদিন উৎযাপন উপলক্ষে করণীয় নির্ধারণে আয়োজিত ছাত্রলীগের জরুরী সভায় এ ঘটনা ঘটে। সভায় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শতাধিক নেতৃবৃন্দ।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাংগঠনিক কার্যক্রমের সমালোচনা করায় উত্তপ্ত পরিস্থিতির অবতারণা ঘটে বলে জানান সভায় উপস্থিত একাধিক নেতা।

এদিকে হাতাহাতির বিষয়ে উপস্থিত নেতারা জানান, ছাত্রলীগের সাংগঠনিক বিষয়গুলো নিয়ে কথা বলার এক পর্যায়ে যুগ্ম-সম্পাদক আরিফুজ্জামান ইমরান নতুন কমিটির বিষয়টি তোলেন। তাকে সমর্থন জানান আরেক যুগ্ম-সম্পাদক প্রদীপ চৌধুরী। তারা নেত্রীর সাথে সম্মেলনের বিষয়ে কথা বলতে একটি প্রতিনিধি দল গঠনের প্রস্তাবনাও দেন। এসময় সভাপতি নেত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন বলেও জানান। তখন সহ-সভাপতি রাকিবুল হাসান নোবেল সহ আরো কয়েকজনের সাথে আরিফুজ্জামান ইমরানের উত্তপ্ত বাক্য বিনিময় ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত করতে সভাপতি আল নাহিয়ান খান জয় রাকিবুল হাসান নোবেলকে সভাকক্ষ থেকে বের করে দেন।

এমন ঘটনার সমালোনা করে ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ গণতন্ত্রে বিশ্বাসী। সবাই সবার মতামত প্রদান করবে। কিন্তু নিজের মত প্রকাশ করতে গিয়ে বা অন্যের মতামত কে ঘিরে সিনিয়রের সাথে জুনিয়রের ঔদ্ধত্যপূর্ণ আচরণ ছাত্রলীগের শৃঙ্খলা বহির্ভূত।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও দুজনের কেউ’ই কল রিসিভ করেননি।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published.