চট্টগ্রামে বহুতল বাণিজ্যিক – আবাসিক ভবন নির্মাণে জটিলতা নিরসনে সুপারিশ

চট্টগ্রামে বহুতল বাণিজ্যিক – আবাসিক ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়নে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
চট্টগ্রামে বহুতল বাণিজ্যিক - আবাসিক ভবন নির্মাণে জটিলতা নিরসনে সুপারিশ
চট্টগ্রামে বহুতল বাণিজ্যিক – আবাসিক ভবন নির্মাণে জটিলতা নিরসনে সুপারিশ
মঙ্গলবার (১৬ মার্চ) জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে সাংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন এবং ফরিদা খানম অংশ নেন।

চট্টগ্রামের জিইসি মোড়ে সরকারি বেসরকারি অংশীদারত্বের ভিত্তিতে বহুতল বাণিজ্যিক কাম আবাসিক ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়নে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনের জন্য পুনরায় টেন্ডার আহ্বান করে নতুন করে কার্যক্রম শুরুর সুপারিশ করা হয়।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর এবং হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

কমিটি চট্টগ্রামের হালিশহরে মসজিদ সংলগ্ন ফাঁকা জায়গাটি জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের এখতিয়ারাধীন হওয়ায় ওই জায়গায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ পার্ক তৈরির সুপারিশ করে।

এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published.