‘ছাদ বাগান’ করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স ছাড়!

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় বাড়ির ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
'ছাদ বাগান' করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স ছাড়!
‘ছাদ বাগান’ করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স ছাড়!

বুধবার (১৭ মার্চ) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্রেপোশন (ডিএনসিসি) আয়োজিত ‘বৃক্ষরোপণ কর্মসূচি ও মিস্ট ব্লোয়ার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মো. তাজুল ইসলাম বলেন, যেসব বাসা-বাড়ির ছাদে বৃক্ষরোপণ অর্থাৎ ছাদ বাগান করা হবে সেসব বাড়ির হোল্ডিং ট্যাক্স দশ শতাংশ মওকুফ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মন্ত্রী আরো বলেন, আমার দেশের মাটি ও মানুষ, সংস্কৃতি, গাছপালা এবং পশু-পাখিদের জানি। তাই উন্নয়ন প্রকল্প নির্বাচন, বাস্তবায়নে সহযোগী দেশ ও সংস্থার অর্থায়নের সময় আমাদের চিন্তাচেতনা এবং সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে করা উচিত।
 
স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, সরকার প্রথম ক্ষমতায় এসে মাত্র সাড়ে তিন বছরে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেন। এছাড়া কৃষি, শিল্প কারখানা তৈরি, বিদ্যুৎ সরবরাহ, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা ও স্বাস্থ্যের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তাসহ অনেকগুলো কর্মসূচি হাতে নেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এই সময় গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, রাশিয়া, সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published.