করোনা সংক্রমণ প্রতিরোধে ২১ মার্চ থেকে দেশব্যাপী পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচী: আইজিপি

করোনা সংক্রমণ প্রতিরোধে ২১ মার্চ থেকে দেশব্যাপী পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচী: আইজিপি
করোনা সংক্রমণ প্রতিরোধে ২১ মার্চ থেকে দেশব্যাপী পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচী: আইজিপি
বাংলাদেশ পুলিশ করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী ২১ মার্চ থেকে ‘মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ’ শ্লোগানে দেশব্যাপী উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করবে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) আজ বৃহস্পতিবার সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

আইজিপি বলেন, কোভিড-১৯ মোকাবেলায় এ সময় কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে উদ্বুদ্ধকরণ সভা করা হবে। এ সময় দরকার হলে পুলিশ জনগণের মাঝে মাস্কও বিতরণ করবে। কোন স্বেচ্ছাসেবী সংগঠন পুলিশের সাথে এ কার্যক্রমে অংশগ্রহণ করতে চাইলে তাদেরকে সাদর আমন্ত্রণ জানান আইজিপি।

আইজিপি বলেন, বাংলাদেশে করোনা সংক্রমণের এক বছর পার হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর সফল উদ্যোগ ও দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব এবং দেশের জনগণের সার্বিক সহযোগিতায় আমরা করোনা মোকাবেলায় সক্ষম হয়েছি। করোনা মোকাবেলায় যে ৮টি দেশ সাফল্য দেখিয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। করোনা মোকাবেলায় সাফল্যের ক্ষেত্রে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রথম। আবার, করোনার টিকা পাওয়া ২২টি দেশের তালিকায়ও রয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, এ পর্যন্ত দেশের ৪৫ লাখ মানুষ করোনার টিকা নিয়েছেন। করোনারি টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হয়। আমাদের দেশের লোকসংখ্যা ১৮ কোটি। দেশের অর্থনৈতিক ও সামাজিক কার্যক্রম গতিশীল হওয়ার সাথে সাথে করোনা প্রতিরোধমূলক ব্যবস্থায় শিথিলতা পরিলক্ষিত হচ্ছে।

আইজিপি বলেন, আমরা আকস্মিকভাবে বর্তমানে করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি লক্ষ্য করছি। প্রতিদিন গড়ে প্রায় ১ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছে। আমাদেরকে করোনা সংক্রমণ মোকাবেলা করতে হবে। আবার, দেশের অর্থনীতিও সচল রাখতে হবে। আমরা চাই না, অনাকাঙ্ক্ষিতভাবে কেউ অসুস্থ হোক অথবা কারো মৃত্যু হোক। এজন্য করোনা মোকাবেলায় প্রত্যেককে ঘর থেকে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক পরতে ভুলে না যাওয়ার জন্য সকলের প্রতি আন্তরিক অনুরোধ জানান আইজিপি। এছাড়া, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতেও অনুরোধ করেন তিনি। তিনি বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আমাদের সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এ সময় কোন ধরনের সভা-সমাবেশ আয়োজন না করাই ভালো। কোন ধরনের সভা-সমাবেশ করতে হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। অনুমতি পাওয়া গেলেও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে তার আয়োজন করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS

Leave a Reply

Your email address will not be published.