আতঙ্কের জনপদ বাঁশখালীঃ চার দিনে তিন হত্যা

চট্টগ্রামের বাঁশখালীতে আবুল বশর তালুকদার নামে সাবেক এক ইউপি সদস্যকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত চার দিনে তিন হত্যার ঘটনার আতঙ্কের জনপদে পরিণত হয়েছে বাঁশখালী।

শুক্রবার (১৯ মার্চ) রাত ১টার দিকে বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আবুল বশর তালুকদার (৪৫) চাপাছড়ি গ্রামের আবদুস ছালাম তালুকদারের ছেলে এবং বাহারছড়া ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য।

আতঙ্কের জনপদ বাঁশখালীঃ চার দিনে তিন হত্যা
আতঙ্কের জনপদ বাঁশখালীঃ চার দিনে তিন হত্যা

পুলিশ সূত্রে জানা যায়, রাত একটার দিকে আবুল বশর দোকানে আড্ডা দিয়ে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে তাকে কুপিয়ে জখম ও শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে বশরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয় লোকজন। সেখানে অবস্থা খারাপের দিকে যাওয়া দায়িত্বরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন।

রাত সাড়ে তিনটার দিকে চমেক হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবুল বশর এলাকায় কুঠির শিল্পের ব্যবসা করতেন।

নিহত আবুল বশরের মেঝো ছেলে সাকিবুল ইসলাম বলেন, বাবাকে যারা হত্যা করেছে দ্রুত তাদের খুঁজে বের করার দাবি জানাচ্ছি। বাবা এলাকায় বিচার কার্যক্রম করতো, তার সঙ্গে এলাকার কয়েকজনের বিরোধ ছিল।

এছাড়া সামনে মেম্বর পদে নির্বাচন করার কথা ছিল বাবার। ১০-১২ জন মিলে কুপিয়ে বাবাকে হত্যা করছে। আমরা হত্যার বিচার চাই। 
শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রসিদুল হকসহ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পর পুলিশ সন্দেহভাজন তিনজনকে আটক করেছে।তারা হলেন- মোকাম্মেল, সাদুর রশিদ ও আব্দুল জব্বার।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির জানান, শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন অবস্থায় সাবেক ওই ইউপি সদস্যের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

একটি পা ঘটনাস্থলের পাশেই পাওয়া যায়, অন্যটি পাওয়া যায়নি।  

তিনি আরো জানান, ইতিমধ্যে ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।এই হত্যার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। পুলিশ ঘটনার রহস্য উন্মোচনে কাজ শুরু করছে।

এ নিয়ে গত চার দিনে বাঁশখালীতে তিন জন হত্যার ঘটনা ঘটল। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে পুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি সাবের আহমদকে (৪৭) কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। পরে ঢাকায় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) মারা যান সাবের।
এর  আগে গত মঙ্গলবার রাতে চাম্বল বাজারের দোকান থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা ছুরিকাঘাত করে চাম্বল বাজারের ব্যবসায়ী নুরুল ইসলামকে হত্যা করে।
আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হুমায়ুন কবির বলেন, বাঁশখালীতে নিহত আবুল বশরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। গত চার দিনে ঘটে যাওয়া তিন হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ