বাঁশখালীতে সাবেক ইউপি সদস্য বশর হত্যাঃ গ্রেফতার ৪ জন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবুল বশর তালুকদার খুনের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  
বাঁশখালীতে সাবেক ইউপি সদস্য বশর হত্যাঃ গ্রেফতার ৪ জন
বাঁশখালীতে সাবেক ইউপি সদস্য বশর হত্যাঃ গ্রেফতার ৪ জন
এ ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- বাহারছড়া ইউনিয়ন পরিষদের সদস্য নাছির উদ্দিন, সাদুর রশীদ, আবদুল জব্বার ও মো. মোজাক্বিদ।

পরে তাদের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

শনিবার (২০ মার্চ) রাতে মৃত আবুল বশর তালুকদার (৪৫) এর স্ত্রী খালেদা বেগম এ মামলা দায়ের করেন।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রীর পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পরপরই আমরা চারজনকে গ্রেফতার করি।

পরে রোববার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) রাত একটার দিকে আবুল বশর দোকানে আড্ডা দিয়ে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে তাকে কুপিয়ে জখম ও শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে বশরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয় লোকজন। সেখানে অবস্থা খারাপের দিকে যাওয়া দায়িত্বরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন।

রাত সাড়ে তিনটার দিকে চমেক হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবুল বশর এলাকায় কুঠির শিল্পের ব্যবসা করতেন বলে জানা গেছে।

নিহত আবুল বশরের মেঝো ছেলে সাকিবুল ইসলাম বলেন, বাবাকে যারা হত্যা করেছে দ্রুত তাদের খুঁজে বের করার দাবি জানাচ্ছি। বাবা এলাকায় বিচার কার্যক্রম করতো, তার সঙ্গে এলাকার কয়েকজনের বিরোধ ছিল।

এছাড়া সামনে মেম্বর পদে নির্বাচন করার কথা ছিল বাবার। আমরা হত্যার বিচার চাই। 

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ