“যারা সংবর্ধনা দিয়েছেন তারা সকলেই আমার পরিবার” – সৈয়দ ইমাম বাকের

“যারা সংবর্ধনা দিয়েছেন তারা সকলেই আমার পরিবার”– চট্টগ্রামে ছাত্রলীগের দেওয়া সংবর্ধনা’র বিষয়ে এমন মন্তব্য করেন কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক ও চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের।

সোমবার (২২ মার্চ) বিকেল চারটায় ঢাকা থেকে ট্রেনযোগে চট্টগ্রাম আসেন কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের। এসময় চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা করতালি ও স্লোগান দিয়ে স্বাগত জানান সৈয়দ ইমাম বাকেরকে।

"যারা সংবর্ধনা দিয়েছেন তারা সকলেই আমার পরিবার" - সৈয়দ ইমাম বাকের
“যারা সংবর্ধনা দিয়েছেন তারা সকলেই আমার পরিবার”

পরবর্তীতে চট্টগ্রাম পুরাতন স্টেশন চত্ত্বরে বাকেরকে ফুলের মালা ও স্মারক দিয়ে সংবর্ধনা জানান মহানগর, চবি, চুয়েট, মেডিকেল ও সিভাসু ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এর আগে দুপুর ২ টা থেকে চট্টগ্রামের বিভিন্ন সরকারী-বেসরকারি স্কুল-কলেজ, বেসরকারি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন থানা-ওয়ার্ড ও ইউনিটের ছাত্রলীগ নেতা কর্মীরা পুরাতন রেলস্টেশনে জড়ো হতে থাকে।

এসময় কান্না বিজড়িত কণ্ঠে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাকের।

সংবর্ধিত অতিথির বক্তব্যে বাকের বলেন, ‘আমার জন্মস্থান মাগুরা। কিন্তু আমি চট্টগ্রামের সন্তান।এই চট্টগ্রামই আমাকে ছাত্রলীগের বাকের হিসেবে পরিচয় দিয়েছে।’

তিনি আরো বলেন, ‘চুয়েট একসময় ছিলো অভিভাবকহীন। সেখানে জামায়াত-বিএনপির রাজত্ব ছিল। সেই মরুভূমিতে বটবৃক্ষ হয়ে আমাদের পাশে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আ জ ম নাছির ভাই। যেদিন থেকে নাছির ভাইয়ের দুয়ার আমাদের জন্য খোলা সেদিন থেকে চুয়েট ছাত্রলীগকে আর পিছনে ফিরে তাকাতে হয় নাই।’

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল আলম রনি, যুগ্ন-সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল, চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, চবি ছাত্রলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসাইন টিপু, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার; চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আল-আমিন ইসলাম শিমুল; চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-আইন সম্পাদক মুনীর  চৌধুরী, উপ-অর্থ সম্পাদক ইমরান আলী মাসুদ, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক রায়হানুল কবির শামীম, সহ-সম্পাদক অরভিন সাকিব ইভান, আবু সায়েম, সদস্য ইফতেখার শায়ান, ফাহাদ আনিছ, জালাল আহমেদ রানা প্রমুখ।

সংবর্ধনার বিষয়ে বে অভ বেঙ্গল নিউজকে সৈয়দ ইমাম বাকের বলেন, ‘আমার জন্মস্থান মাগুরা হলেও বাংলাদেশ আমাকে মাগুরার বাকের হিসেবে চিনে না। আমাকে চিনে চট্টগ্রামের বাকের হিসেবে। এই চট্টগ্রাম থেকেই রাজনীতি করে আমি চুয়েটের সভাপতি হয়েছি। কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক হয়েছি। গতকাল যারা সংবর্ধনা দিয়েছে তারা আমার বড় ভাই, বন্ধু, ছোটভাই। আমি সংবর্ধনা নিতে আসিনি। এসেছি আমার পরিবারের কাছে।’

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news