স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নির্বাণ কর্তৃক কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান

একটি শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন ‘নির্বাণ’। প্রতিবছর নির্বাণ কর্তৃক আয়োজিত হয় বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর ইতিহাস নিয়ে কুইজ প্রতিযোগিতা। প্রতিবছর এই কুইজ প্রতিযোগিতাকে কেন্দ্র করে বিভিন্ন আয়োজন হয় নির্বাণের পক্ষ্য থেকে।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নির্বাণ কর্তৃক কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজনে নির্বাণ

প্রতি বছরের ন্যায় মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন উপলক্ষে এবারেও নির্বাণ কর্তৃক আয়োজন করা হয়, বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর ইতিহাস নিয়ে কুইজ প্রতিযোগিতা পুরস্কার বিতরণী ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান।

শুক্রবার (২৬ মার্চ) নির্বাণের সদস্য মো মোশারফ হোসেন তুহিনের সভাপতিত্বে ও সৈয়দ খাত্তাব বিন সাজ্জাদ এর সঞ্চালনায় “নির্বাণ” আয়োজিত কুইজ প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘নির্বাণ’ এর প্রতিষ্ঠাতা ও নগর যুবলীগ সংগঠক সাইফুল আলম লিমন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকর্মী ও যুবলীগ নেতা শরীফ আহমেদ, সুজয়মান বড়ুয়া জিতু ও প্রমুখ।

নির্বাণ প্রতিষ্ঠাতা সাইফুল আলম লিমন তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু যেমন জনগণের জন্য কাজ করতেন, আমাদেরও করতে হবে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস জানতে হবে। যেহেতু এখানে সবাই শিক্ষার্থী, তোমরাই দেশের ভবিষ্যত। তোমরাই বঙ্গবন্ধু ও বাংলার সঠিক ইতিহাস জেনে তোমাদের প্রজন্মকে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানাবে। স্বাধীনতার সঠিক ইতিহাস জানা প্রত্যেক শিক্ষার্থীর কর্তব্য।

এছাড়া তিনি আরও বলেন, নির্বাণ কর্তৃক ভবিষ্যতে আরও সামাজিক ও সেবামূলক কর্মসূচি নিয়ে আসবে। নির্বাণের লক্ষ সমাজের দারিদ্র জনগোষ্ঠীর শিক্ষা নিশ্চিত ও মাদক নির্মূলে খেলাধুলার প্রতি মনোনিবেশ করা।

নির্বাণ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন স্বনামধন্য স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news