বাংলাদেশে সফর নিয়ে মোদির ভিসা বাতিলের দাবি মমতার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন। বাংলাদেশে সফর নিয়ে মোদির ভিসা বাতিলেরও দাবি জানিয়েছেন তিনি।
মুখ্যমন্ত্রী মমতার দাবি, বাংলাদেশ সফরের মাধ্যমে মোদি পশ্চিমবঙ্গের নির্বাচনে ভোটারদের প্রভাবিত করছেন। শনিবার ২৭ মার্চ রাজ্যের খড়গপুরে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।
বাংলাদেশে সফর নিয়ে মোদির ভিসা বাতিলের দাবি মমতার
বাংলাদেশে সফর নিয়ে মোদির ভিসা বাতিলের দাবি মমতার
মুখ্যমন্ত্রী মমতা বলেন, এখানে নির্বাচন চলছে। আর তিনি (নরেন্দ্র মোদি) বাংলাদেশে গেছেন এবং বাংলার বিষয়ে বক্তৃতা করছেন। এটি পুরোপুরি নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। ২০১৯ সালে লোকসভার নির্বাচনে আমাদের সমাবেশে বাংলাদেশি একজন অভিনেতা অংশ নিয়েছিলেন। বিজেপি সে সময় বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে তার ভিসা বাতিল করে। 

মমতা আরও বলেন, এখানে যখন ভোট চলছে, তখন আপনি (মোদি) জনগণের একাংশের ভোট চাইতে বাংলাদেশে গেছেন। তাহলে কেন আপনার ভিসা বাতিল হবে না? আমরা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করব।

মুখ্যমন্ত্রী বলেন, অনেক সময় তারা বলেন, মমতা বাংলাদেশ থেকে লোকজন আনছেন এবং অনুপ্রবেশ করাচ্ছেন। অথচ তিনিই (নরেন্দ্র মোদি) ভোটের মার্কেটিংয়ের জন্য বাংলাদেশে গেছেন।

এর আগে, দিনের শুরুতে মতুয়া সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান বাংলাদেশের ওড়াকান্দিতে একটি মন্দিরে নরেন্দ্র মোদির পুজোর কথা উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিন্দু মতুয়া সম্প্রদায়ের শত শত মানুষ ওড়াকান্দিতে বসবাস করেন। এই সম্প্রদায়ের তিন কোটির বেশি মানুষের আবাস পশ্চিমবঙ্গ; যেখানে এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ ক্রীড়ানক হতে পারেন তারা।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভার আট দফা নির্বাচনের প্রথম দফার ভোট শনিবার শেষ হয়েছে। ভোট গণনা হবে আগামী ২ মে।

এনডিটিভি

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ