চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ অনার্স ভর্তির আবেদন শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি কার্যক্রম ও ‘অনলাইন আবেদন প্রক্রিয়া’ শুরু হয়েছে।

১২ এপ্রিল সকাল ১০:৩০ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এ ভর্তি কার্যক্রম অনলাইনে উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম প্রমূখ।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে স্বাগত জানান। তিনি বলেন, আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের দিন। প্রথমবারের মতো একান্তভাবে নিজেদের তৈরীকৃত সফটওয়্যার ব্যবহার করে করোনা মহামারীর এ মহাদুর্যোগে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম উদ্বোধন হলো। এ কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে চবি’র ভর্তি প্রক্রিয়ায় যুক্ত হলো এক নবদিগন্ত।

এ কার্যক্রম উদ্বোধনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে আবেদন ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রার্থীতা প্রকাশের সুযোগ পাবে। এতে একদিকে যেমন তাদের সময় ও আর্থিক সাশ্রয় হবে অন্যদিকে বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়ার ঝামেলা থেকে মুক্ত থেকে করোনা ভাইরাসের বিস্তার রোধ ও এর সংক্রমণ থেকে নিজেদের অনেকাংশে সুরক্ষিত রাখতে সক্ষম হবে। মাননীয় উপাচার্য করোনা মহামারি প্রতিরোধে সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহ্বান জানান।

ভর্তি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চবি বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভিন্ন বিভাগের সভাপতি এবং ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রক্টরবৃন্দ, আইসিটি সেলের সহকারী পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) (ভারপ্রাপ্ত) জনাব সৈয়দ মনোয়ার আলী।

উল্লেখ্য আগামী ৩০ এপ্রিল ২০২১ রাত ১১:৫৯ টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। ২ মে ২০২১ তারিখ রাত ১১:৫৯ টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি Mobile Financial Service Operator রকেট অথবা বিকাশ এর মাধ্যমে জমা দেয়া যাবে। ভর্তিচ্ছুদের চবি’র ভর্তির ওয়েবসাইট: (https://admission.cu.ac.bd) এর মাধ্যমে প্রচারিত অনলাইনে আবেদন প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS