দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন

সারাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত গত ২৪ ঘণ্টায় আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৮২ জনে।
দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন
দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন

এছাড়া, একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জন।

শুক্রবার (১৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেরিত করোনা নিয়ে নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত, গত ২৪ ঘন্টায় সারাদেশে মৃত্যু হয়েছে ১০১ জন করোনা রোগীর।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৪১৭ জনের দেহে। এখন পর্যন্ত সারাদেশে মোট করোনাভাইরাস শনাক্ত হয়েছে সাত লাখ এগার হাজার ৭৭৯ জনের। আক্রান্ত মোট রোগীর মধ্যে মারা গেছে দশ হাজার ১৮২ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫৭টি ল্যাবে আটার হাজার ৯০৬ টি। পরীক্ষা বিবেচনা করে শনাক্তের হার তেইশ দশমিক ১৬ শতাংশ। মোট শনাক্তের হার তের দশমিক ৮৬ শতাংশ।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৯৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে। এখন পর্যন্ত সারাদেশে মোট ৬ লাখ ২ হাজার ৯০৮ জন সুস্থ হয়েছে। সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ।

নারী-পুরুষ বিবেচনায় সারাদেশে ২৪ ঘণ্টায় মৃত ১০১ জনের মধ্যে ৬৭ পুরুষ ও ৩৪ নারী করোনাভাইরাস আক্রান্ত রোগী ছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন সবাই ৭ জন রোগী বাদে।

বয়স বিবেচনায় সারাদেশে মৃত ১০১ জন করোনা রোগীর মধ্যে ৩০ উর্ধ্ব ৭ জন, চল্লিশোর্ধ্ব ৮ জন, পঞ্চাশোর্ধ্ব তেইশ ও ষাটোর্ধ্ব তেষট্টি জন ছিলেন।

বিভাগ অনুযায়ী ঢাকায় মৃত্যু হয়েছে ৫৯ জনের, চট্টগ্রামে বিশ জনের, রাজশাহীতে তিন জন মারা গেছেন, খুলনায় মৃত্যু হয়েছে ৫ জনের, বরিশালে মৃত্যু ৪, সিলেটে এক জন, রংপুরে ছয় জন ও ময়মনসিংহে তিন জনের মৃত্যু হয়েছে।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ