বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীকে নিয়ে এক ব্যতিক্রম তথ্য দিলেন মির্জা আব্বাস

বিএনপি নেতা এম ইলিয়াছ আলী নিখোঁজের ৯ বছর পর দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এক নতুন তথ্য দিলেন । তিনি জানান, ইলিয়াছ আলীকে আওয়ামী লীগ সরকার গুম করেনি।
বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীকে নিয়ে এক ব্যতিক্রম তথ্য দিলেন মির্জা আব্বাস
বিএনপির নিখোজ নেতা ইলিয়াস আলীকে নিয়ে এক ব্যতিক্রম তথ্য দিলেন মির্জা আব্বাস

বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় এবং সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে সন্ধানের দাবিতে একটি ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আয়োজিত ওই ভার্চ্যুয়াল সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা আব্বাস। তিনি তার বক্তব্যে এ কথা বলেন।

এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনী-ঢাকার উদ্যোগে আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ।

এর আগে ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী এলাকা থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস আলী।
বিএনপি এতোদিন অভিযোগ করছিল, তাকে আওয়ামী লীগ সরকারই ‘গুম’ করেছে। তাকে খুজে পাওয়ার দাবিতে সে সময় সিলেট জেলার বিশ্বনাথে সপ্তাহব্যাপী পালিত হয় হরতাল।

মির্জা আব্বাস আলচনা সভায় বলেন, ইলিয়াস আলী গুম হওয়ার আগের রাতে বিএনপির দলীয় অফিসে এক ব্যক্তির সঙ্গে তার মারাত্মক রকমের বাগবিতন্ডা হয়। ইলিয়াস আলী সে রাতে খুব গালিগালাজ করেছিলেন সে ব্যক্তিকে। আমাদের দলে সেই পেছন থেকে দংশন করা সাপগুলো এখনো বিদ্যমান।

তিনি বলেন, বিএনপি থেকে এই ধরনের ব্যক্তিদের বের করা নাহলে দল আরও পিছিয়ে পড়বে।

বিএনপি নেতা মির্জা আব্বাস আরও বলেন, সেদিন আমি ইলিয়াসের গুমের খবর রাত দেড়টায় পেয়েছিলাম। গুমের সংবাদ পাওয়ার পর পরিচিত যারা ছিলেন, তাদের সাথে যোগাযোগ করেছিলাম। তারা বলেছিলেন, ইলিয়াসকে চট্টগ্রামে নেওয়া হয়েছে। সবচেয়ে ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে, যে পুলিশ কর্মকর্তাদের সামনে তাকে নেয়া হয়েছিল, আজ পর্যন্ত পাওয়া যায়নি সেই পুলিশ কর্মকর্তাদের। আপনারা কেউই জানেন না এসব খবর। যেমন ইলিয়াসের ড্রাইবারকেও পাওয়া যায়নি। কাজটা করল কে তাহলে?

বিএনপি নেতা আরো জানান, তিনি জানেন আওয়ামী লীগ সরকার গুম করেনি ইলিয়াসকে। গুমটা তাহলে করলো কে? আওয়ামী লীগ সরকারের কাছে আমি জানতে চাই এটা। একজন জীবন্ত তাজা রাজনৈতিক লিডার গুম হয়ে গেলো এই দেশের ভেতর থেকে। বিএনপির একজন নেতাকে নিয়ে গেলো দেশ থেকে পাচার করে, আমাদের সালাউদ্দিনকে। বিএনপির চৌধুরী আলমকে গুম হয়ে গেলো। বুঝলাম এই সরকার এসব করে নাই। করলো কারা? যারা করলো, তাদের বিচার হতে পারে না? যারা করেছে, তারা এই দেশের মানুষের স্বাধীনতা চাই নাই? তারা এই দেশে স্বাধীনতা, স্বার্বভৌমত্ব থাকতে দেবে না।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ